1. admin@hrrasel.com : admin :
শনিবার, ০৩ জুন ২০২৩, ০৯:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
সরিষাবাড়ীতে ব্যাপক উন্নয়নের চিত্র তুলে ধরে ডাঃ মুরাদ হাসান এমপির লিফলেট বিতরণ সরিষাবাড়ীতে উন্নয়নমূলক কর্মকান্ডের লিফলেট বিতরণ করলেন ডাঃ মুরাদ হাসান এমপি সরিষাবাড়ীতে “জৈব কৃষি ও জৈবিক বালাই দমন ব্যবস্থাপনা” প্রদর্শণী মাঠ দিবস অনুষ্ঠিত সরিষাবাড়ীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গৃহবধুর মৃত্যু মাটিরাঙ্গায় জোন কমান্ডার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সরিষাবাড়ীতে মেয়াদ উত্তীর্ণ ইনজেকশন বিক্রির অভিযোগ সরিষাবাড়ীতে এনজিও কর্মকর্তার বিরুদ্ধে কিস্তি’র টাকা না পেয়ে টিভি ও ফ্রিজ নিয়ে যাওয়ার অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার মডেল মসজিদ নির্মাণ বিশ্বের মাঝে এক যুগান্তকারী সাহসী উদ্যোগ- ডাঃমুরাদ হাসান এমপি যমুনা ফার্টিলাইজার কারখানার সিবিএ’র সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৩ জনকে শোকজ বীর মুক্তিযোদ্ধার বিধবা স্ত্রীকে লোহার রড দিয়ে মারধরে উদ্যতসহ হয়রানী’র অভিযোগ

বীর মুক্তিযোদ্ধার বিধবা স্ত্রীকে লোহার রড দিয়ে মারধরে উদ্যতসহ হয়রানী’র অভিযোগ

  • প্রকাশিত : সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩

জামালপুর জেলার সরিষাবাড়ীতে বীর মুক্তিযোদ্ধার বিধবা স্ত্রী সাহানা পারভীন (৫৭) কে লোহার রড দিয়ে মারধরের উদ্যত সহ নানা মিথ্যা মামলায় হয়রানীর অভিযোগ ওঠেছে। গত ২৩ জানুয়ারী বিকাল ৩টার দিকে মেইন রোড় শিমলা বাজার বিধবা স্ত্রীর বসত বাড়ীতে এ ঘটনা ঘটে। জানা গেছে,সরিষাবাড়ী পৌর সভার মেইন রোড় শিমলা বাজার এলাকায় দীর্ঘ দিন যাবৎ বসতবাড়ীর চারদিকে সিমানা প্রাচীরের মধ্যে বসতবাড়ী নির্মান করে রেখেছেন। সেখানে বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা’র বিধবা স্ত্রী সাহানা পারভীন ১টি বসত ঘরে বসবাস করছেন এবং ৪টি ঘর ও ১টি দোকান ঘর ভাড়া দিয়ে রেখেছেন। বীর মুক্তিযোদ্ধার বিধবা স্ত্রী সাহানা পারভীন তার সিমানা প্রাচীরের মধ্যে ভোগ দখলকৃত জমির খালি জায়গায় পৌর নিয়ম-কানুন মেনে বহুতল বিশিষ্ট ভবন নির্মান শুরু করেছেন। পৌর সভার শিমলা বাজার গ্রামের মৃত আব্দুল মালেক সরকারের ছেলে শফিকুল ইসলাম (৫৬) ও আব্দুল গফুর এর ছেলে শাহীন আশিক (৪০) সহ ভাডাটিয়া লোকজন নিয়ে বসত বাড়ীতে ঢুকে অসদাচরণ, বসতবাড়ী জবর দখল করার জন্য বিভিন্ন প্রকার হুমকি ও ভয়ভীতি প্রদর্শন সহ মিথ্যা মামলায় হয়রানীর হুমকি প্রদান করে। এ ঘটনার প্রতিবাদ করলে তারা বাড়ীতে অনধিকার প্রবেশ করে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এর প্রতিবাদ করলে তারা ক্ষিপ্ত হয়ে লোহার রড দিয়ে মারধর করার জন্য উদ্যত হয়। এসময় ভুক্তভোগীর চিৎকার শুনে আশেপাশের লোকজন এগিয়ে এলে তাদের লোহার রড় উচিয়ে হুমকি দেয়। এছাড়া বসতবাড়ী হতে মুক্তিযোদ্ধা পরিবারের লোকজন না গেলে সুযোগ পেলে খুন করে লাশ গুম করারও হুমকি দেন। এ হুমকির পর থেকে মুক্তিযোদ্ধা পরিবারের লোকজন নিরাপত্তাহীনতায় রয়েছে। তারা প্রশাসনের আশু দৃষ্টি কামনা করেছেন। এ ঘটনায় সরিষাবাড়ী থানায় জিডি করা হয়েছে যার নং ১২১২ তারিখ ২৫-০১-২০২৩ ইং।
পরিবার সূত্রে জানা গেছে , ১৯৭৯ সালে’র ১০ এপ্রিল সাবেক আয়কর কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা শিমলা বাজারের মৃত আফর আলী’র ছেলে আব্দুর গফুর ও আব্দুল আজিজ এর কাছ থেকে শিমলা গোপীনাথ মৌজার সিএস দাগ নং- ১৬৬. আরওআর খতিয়ান নং-২১১ জমির পরিমান ৫ শতাংশ ভুমি সাফ রেজিস্ট্রেশন মূলে ক্রয় করেন। ওই ক্রয়কৃত জমি ১৯৮২ সালে রের্কড় জরিপে বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা’র নাম অর্ন্তভূক্তির স্থলে প্রতারণামুলকভাবে আব্দুল গফুর ও আব্দুল আজিজ এর নাম রের্কড়ে অর্ন্তভুক্ত করে নেয়। এর মধ্যে ২০২২ইং সালের ৬ জুলাই তারিখে মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা’র স্ত্রী শাহানা পারভীন, মেয়ে মমতা পারভীন, ছেলে তাজুল ইসলাম, গোলাম জিলানী ,কণ্যা মাকসুদা আক্তার এর নামে সরিষাবাড়ী সহকারী কমিশনার (ভুমি) ফাইযুল ওয়াসীমা নাহাত স্বাক্ষরিত খারিজ মূলে খসড়া পৃথক খতিয়ান করে নেন।
এর পর ভুমি ক্রেতা গোলাম মোস্তফা’র কণ্যা মমতা পারভীন, ছেলে তাজুল ইসলাম, গোলাম জিলানী ,কণ্যা মাকসুদা আক্তার, স্ত্রী শাহানা পারভীন বাদী হয়ে ২০২২সালে সিনিয়র সহকারী জজ আদালত সরিষাবাড়ীতে রের্কড সংশোধনের জন্য আব্দুল গফুর, আব্দুল আজিজ, ছকিনা খাতুন,হাজেরা বেগম, সোনাবান ও জেলা প্রশাসক জামালপুর কে বিবাদী করে এ রেকর্ড সংশোধনের মামলা দায়ের করেছেন। মোকদ্দমা নং-২৮৫/ ২০২২ ইং। এ মামলা দায়ের করার জের হিসেবে শফিকুল ইসলাম ও শাহীন আশিকসহ ভাড়াটিয়া লোকজন দিয়ে নানা হুমকি ও হয়রানীমুলক কার্যক্রম অব্যাহত রেখেছেন। শাহীন আশিক পাঁচ লাখ টাকা দাবি করে বলে ভুক্তভোগী পরিবার অভিযোগ করেন।
এ বিষয়ে প্রশাসনসহ মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি ও সুবিচার মৃত বীর মুক্তিযোদ্ধা পরিবারের একান্ত কাম্য বলে জানান।
বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল আজিজ-সরিষাবাড়ী থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2022 HR Rasel
Theme Customized By Shakil IT Park